লক্ষ্মীপুর ২ আসনে জাপা'র মনোনীত প্রার্থী শেখ শিপন
লক্ষ্মীপুর-২ আসনে জাপা’র মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধার সন্তান শেখ শিপন

জহিরুল ইসলাম টিটু:

শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য। তিনি ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৫ সালে রায়পুর সরকারি কলেজ সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। এছাড়াও তিনি বীর মুক্তিযোদ্ধা মরহুম শেখ নুরুল আনোয়ার বাচ্চু মিয়ার বড় ছেলে।

ঘুষ প্রদানের মামলায় কুয়েতের আদালতে দণ্ডিত হয়ে সংসদ সদস্য পদ হারানো কাজী শহিদ ইসলাম পাপুলের নির্বাচনি আসন লক্ষ্মীপুর-২ উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

সোমবার দুপুরে (১৫ মার্চ) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া। জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছেন।

শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য। তিনি ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৫ সালে রায়পুর সরকারি কলেজ সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। তিনি একজন ব্যবসায়ীও। রোটারিয়ান ক্লাবের সাথে যুক্ত শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন দীর্ঘদিন সমাজসেবায় জড়িত রয়েছেন।

এর আগে, ঘুষ প্রদানের মামলায় ২৮ জানুয়ারি কুয়েতের আদালত লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাবেক সাংসদ পাপুলকে চার বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি দণ্ডিত পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করে সংসদ সচিবালয়৷ সেই দিনই পাপুলের এমপি পদ শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য-গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৮ মার্চ। বাছাই হবে ১৯ মার্চ ও প্রত্যাহারের শেষ সময় ২৪ মার্চ। আগামী ১১ এপ্রিল সেখানে নির্বাচন হবে।

নিউজটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *