২৭৫, লক্ষ্মীপুর-২ আসনসহ
লক্ষ্মীপুরে নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিনিধি:

কুয়েতের আদালতে দণ্ডিত এমপি পাপুলের সেই আসন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) এ উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (২১জুন)। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

আজ রবিবার সকাল থেকে বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে নির্বাচনী এলাকার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জমাদি পাঠানো হয়। এদিকে সর্বমোট ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১৬০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ধরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১৭ প্লাটুন বিজিবি।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ইভিএম পদ্ধতিতে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন। এ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৬টি, এর মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্র ধরা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২ হাজার ৯শ’ ৬৩ জন।

এদিকে ব্যালট পেপারে অনুষ্ঠিত হবে জেলার ৬ ইউপি নির্বাচন। রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চরফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জে ইউনিয়নে মোট ৫৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নে মোট ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

নির্বাচনের রিটার্ণিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচনের সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে সরঞ্জমাদি পাঠানো হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার জন্য ২২ জন ম্যাজিষ্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৫-৪ জন করে পুলিশ, আনসার ১২ জন, ১৫০ সদস্য বিশিষ্ট র‌্যাবের বিশেষ টিম ও ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *